1. admin@alokitobangla24.com : admin :
  2. zunaid.nomani@gmail.com : Zunaid Nomani : Zunaid Nomani
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১০:৪৮ অপরাহ্ন

ইউটিউবে প্রকাশ করা যাবেনা যে সব ভিডিও

আলোকিত বাংলা ২৪ ডেস্ক
  • আপডেট সময় : সোমবার, ২৮ জুন, ২০২১
  • ১৪১ বার পঠিত

আলোকিত বাংলা ডেস্কঃ তথ্য প্রযুক্তির কল্যানে আজ মানুষ ইন্টারনেটে আসক্ত। ইন্টারনেট ব্যবহার করে মানুষ এখন ঘরে বসে ভিডিও চিত্র দেখেন ইউটিউবে।
অনলাইন ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম ইউটিউবে এখন থেকে কোনো রাজনৈতিক বা নির্বাচনী বিজ্ঞাপন দেখানো হবে না। প্রযুক্তি বিষয়ক সংবাদমাধ্যম দ্য ভার্জ জানিয়েছে এই তথ্য।
জুয়া খেলা এবং অ্যালকোহলের বিজ্ঞাপন দেখানোর ব্যাপারে নিষেধাজ্ঞা দিয়েছিল ইউটিউব বেশ কিছুদিন আগেই । প্ল্যাটফর্মটিতে প্রবেশ করার সঙ্গে সঙ্গে ব্যবহারকারীরা এসব বিজ্ঞাপন দেখতে পেতেন। এই ব্যবহারকারীরাই অভিযোগ জানান ইউটিউবে।
আর এরই প্রেক্ষিতে রাজনৈতিক বা নির্বাচনী বিজ্ঞাপনসহ সব ধরনের অবৈধ বিজ্ঞাপন দেখানো বন্ধ করা হয়েছে বলে জানা গেছে।ইউটিউব বলছে, রাজনৈতিক বিজ্ঞাপন দেখালে বিতর্ক তৈরি হয়। নানামুখী সমালোচনার ফলে ইউটিউব কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নিয়েছেন। এজন্যই এমন নিষেধাজ্ঞা দেয়া হয়েছে।
উল্লেখ্য, গত বছরের ৬ নভেম্বর যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত নির্বাচনের সময় সোশ্যাল মিডিয়ায় রাজনৈতিক বিজ্ঞাপন দেখানোর ফলে বিতর্কের ঝড় ওঠে চারদিকে। তখন থেকে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলোতে রাজনৈতিক বিজ্ঞাপন না দেখানোর দাবি ওঠে। চলতি বছরের জানুয়ারিতে ক্যাপিটল হিলে সহিংসতার পর থেকে সেই দাবি বেশ জোরদার হতে থাকে। এর ফলে সম্প্রতি ইউটিউব কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত জানিয়ে দেয়।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ আলোকিত বাংলা ২৪
Theme Customized BY Theme Park BD