1. admin@alokitobangla24.com : admin :
  2. zunaid.nomani@gmail.com : Zunaid Nomani : Zunaid Nomani
মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৫:৩৯ অপরাহ্ন
শিরোনাম :
ধসের মুখে আফগানিস্তানের ব্যাংকিং খাত এসএসসি-এইচএসসি পরীক্ষা সম্পন্ন করার সার্বিক প্রস্তুতি আছেঃ শিক্ষামন্ত্রী ফেনী-বিলোনিয়া রেল লাইন চালু করা হবেঃ রেলমন্ত্রী ক্যাম্পেইনে তাদের অগ্রাধিকার, ‘যারা নিবন্ধন করেও টিকা পাননি’ ফেনীর কায়সার মাহমুদ হত্যা মামলার রায়ঃ স্ত্রী নাদিয়ার যাবজ্জীবন কারাদন্ড ফেনীতে গোয়েন্দা পুলিশ কর্তৃক আলোচিত স্বর্ণ বার ডাকাতির ঘটনায় ডিবির এসআই গ্রেপ্তার ফেনীতে অল্পের জন্য বড় অগ্নি দুর্ঘটনা থেকে বাঁচলো পশ্চিম ডাক্তার পাড়ার একটি ভবন বিয়ে করলেন ইভা রহমান ফেনী সদর উপজেলা উপ-নির্বাচনে শুসেন চন্দ্র শীল বিজয়ী আজ সোনাগাজী পৌরসভা নির্বাচন।। মাঠে রয়েছ আইন শৃঙ্খলা বাহিনী

ক্ষমতা ধরে রাখতে ‘‌ট্রিপল এস’‌ ফর্মুলা বিপ্লব দেবের

আলোকিত বাংলা ২৪ ডেস্ক
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১ জুলাই, ২০২১
  • ৯৬ বার পঠিত

ত্রিপুরা প্রতিনিধিঃ যে কোনও মুহূর্তে ভাঙন ধরতে পারে ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের সাজানো বাগানে। এই পরিস্থিতির কথা উপলব্ধি করতে পেরেই এবার ‘‌ট্রিপল এস’‌ ফর্মুলা নিয়ে এলেন মুখ্যমন্ত্রী বিপ্লব দেব।
ত্রিপুরা রাজ্যে এখন ডামাডোল শুরু হয়ে গিয়েছে। ভারতের পশ্চিমবঙ্গে বিজেপি থেকে মুকুল রায় তৃণমূল কংগ্রেসে ফিরে আসতেই ফোকাস পয়েন্ট করা হয়েছে ত্রিপুরাকে। আগামী বছর ত্রিপুরা রাজ্যের বিধানসভা নির্বাচন। সেখানের মন্ত্রিসভায় বহু মন্ত্রীই মুকুল রায়ের পরিচিত। এমনকী সংগঠন ওখানে তৈরি রয়েছে তৃণমূল কংগ্রেসের। ফলে যে কোনও মুহূর্তে ভাঙন ধরতে পারে মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের সাজানো বাগানে। এই পরিস্থিতির কথা উপলব্ধি করতে পেরেই এবার ‘‌ট্রিপল এস’‌ ফর্মুলা নিয়ে এলেন মুখ্যমন্ত্রী বিপ্লব দেব।

কী এই ‘‌ট্রিপল এস’‌ ফর্মুলা?‌ মুখ্যমন্ত্রীর কথা অনুযায়ী, সংবাদ–স্বভাব–সদাচার। এই তিনটি বিষয়কে একত্রে তিনি ‘‌ট্রিপল এস’‌ ফর্মুলা বলে বোঝাতে চেয়েছেন। আর এই তিনটি বিষয় মেনে চলতে বলেছেন দলের নেতা, কর্মী এবং সমর্থকদের। এই তিনটি বিষয় মেনে চললে এই রাজ্যে সাংগঠনিক শক্তি বৃদ্ধি পাবে বলে তিনি মনে করেন। আর তাই সেদিকে নজর দিতে নির্দেশ দিয়েছেন তিনি। এখন ত্রিপুরা রাজ্যে বিপ্লব দেব বিরোধী হাওয়া বইতে শুরু করেছে।

এই ‘‌ট্রিপল এস’‌ ফর্মুলা কেন মানতে হবে?‌ এই বিষয়ে মুখ্যমন্ত্রী বিপ্লব দেব দলের ওয়ার্কিং কমিটির বৈঠকে বলেন, ‘‌যদি বিজেপিকে বহু বছর ক্ষমতায় থাকতে হয় তাহলে নেতা–কর্মীদের এই ট্রিপল এস ফর্মুলা মেনে চলতে হবে। আর তা মানলেই সংগঠন বুথস্তর পর্যন্ত বিস্তৃত হবে এবং শক্তিশালী হবে। আর তা হলেই কোনও দল আমাদের পরাজিত করতে পারবে না।’‌ হঠাৎ এখনই পরাজয়ের কথা তাঁর মাথায় এল কেন?‌ উঠছে প্রশ্ন।
রাজনৈতিক বিশ্লেষকরা মনে করছেন, সদ্য বিজেপি থেকে পদত্যাগ করা মুকুল রায়কে দিয়ে মমতা ত্রিপুরা অভিযানে নামতে পারেন। অন্য দিকে সিপিআইএম এর এখনো শক্ত ঘাটি ত্রিপুরায় রয়েছে বলে অনেকে মনে করেন। যদি জোট হয়ে বিজিপি ঠেকানোর মিশনে নামে তাই বিজিপি নেতা বিপ্লব দেবের আগে থেকেই এই সতর্কতা।
তবে দলের নেতা–কর্মীদের কাছে তিনি এই ট্রিপল এস ফর্মুলার ব্যাখ্যা করেছেন। তিনি জানান, একজন দক্ষ সংগঠকের প্রথম কাজ হচ্ছে ভালো শ্রোতা হওয়া। তিনি প্রতিটি খবর মন দিয়ে শুনবেন এবং তা সঠিক না ভুল খোঁজ নেবেন। আর সদর্থক আলোচনা করবেন। দুই, প্রতিটি কর্মী নিজেদের এমনভাবে তৈরি করবেন যাতে প্রত্যেক মানুষের কাছে তিনি গ্রহণযোগ্য হয়ে উঠতে পারেন। তিন, তাঁর বক্তব্য, ভাষা, ব্যবহার এবং স্বভাব দারুণ হতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ আলোকিত বাংলা ২৪
Theme Customized BY Theme Park BD