1. admin@alokitobangla24.com : admin :
  2. zunaid.nomani@gmail.com : Zunaid Nomani : Zunaid Nomani
বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ০১:৩০ অপরাহ্ন

মালয়েশিয়ায় ঘরে সাদা পতাকা উড়লেই পৌঁছে যাচ্ছে খাদ্য সহায়তা

আলোকিত বাংলা ২৪ ডেস্ক
  • আপডেট সময় : শুক্রবার, ৯ জুলাই, ২০২১
  • ১৩৪ বার পঠিত

জহিরুল ইসলাম হিরন, বিশেষ প্রতিনিধি; মালয়েশিয়া থেকেঃ করোনা মহামারির তাণ্ডব নিয়ন্ত্রণে আনতে অনেকটাই হিমশিম খাচ্ছে পর্যটন নগরী মালয়েশিয়া । প্রতিদিন শনাক্ত এখন আবার ১০ হাজার ছুঁই ছুঁই । মালয়েশিয়ায় লকডাউন শুরু হয় গত বছরের ১৮ মার্চ। সময়ের প্রয়োজনে কখনো শর্ত সাপেক্ষে শিথিল আবার কখনো কঠোর করা হলেও পুরো পুরির জন্য কখনো উঠিয়ে নেয়া হয়নি লকডাউন । এখনো সেখানে ১ মাসের অধিক সময় ধরে চলছে কঠোর লকডাউন ।

অতি জরুরি কোনো কাজ ছাড়া মানুষ ঘরের বাইরে বের হতে পারছেন না। এই পরিস্থিতিতে কারও সাহায্যের কোনো প্রয়োজন হলে নিজ বাড়ির বাইরে সাদা পতাকা উড়াচ্ছেন দেশটির মানুষ। আর এতেই বাড়িতে পৌঁছে যাচ্ছে খাবারসহ নিত্য-প্রয়োজনীয় সামগ্রী। মহামারি ও লকডাউন পরিস্থিতিতে বিপর্যস্ত স্বল্প আয়ের পরিবারগুলোর সাহায্য প্রার্থনার প্রতীক হিসেবে বেনদেরাপুতিহ বা সাদা পতাকা প্রদর্শনের একটি ক্যাম্পেইন গত সপ্তাহে সামাজিক যোগাযোগমাধ্যমে মালয়েশিয়ার মানুষের মধ্যে জনপ্রিয়তা পায়।

এর জবাবে প্রতিবেশি, বিভিন্ন সেক্টরের তারকা ব্যক্তিত্ব এবং বহু ব্যবসা প্রতিষ্ঠান খাবার ও অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্য নিয়ে এইসব অভাবী পরিবারের পাশে দাঁড়াতে শুরু করে।
গত মে মাস থেকে মালয়েশিয়ায় করোনাভাইরাসের সংক্রমণ ব্যাপকভাবে বৃদ্ধি পেতে শুরু করে। এরপর সংক্রমণে লাগাম টানতে গত জুন মাসের ১ তারিখ থেকে দেশজুড়ে লকডাউন জারি করা হয়। এরপর থেকে এখনও লকডাউন ও করোনা বিধিনিষেধের মধ্যেই বাস করছে দেশটির বাসিন্দারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ আলোকিত বাংলা ২৪
Theme Customized BY Theme Park BD