1. admin@alokitobangla24.com : admin :
  2. zunaid.nomani@gmail.com : Zunaid Nomani : Zunaid Nomani
শনিবার, ২৮ মে ২০২২, ০১:০২ অপরাহ্ন

সেজান জুসের কারখানায় আগুনে পুড়ে ছাঁই হলো ৫১ জন

আলোকিত বাংলা ২৪ ডেস্ক
  • আপডেট সময় : শুক্রবার, ৯ জুলাই, ২০২১
  • ১৭০ বার পঠিত

আলোকিত বাংলা রিপোর্টঃ নারায়নগঞ্জে সেজানের কারখানায় আগুনে পুড়ে এ পর্যন্ত মৃত্যু হলো ৫১ জনের। নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় সজীব গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান সেজান জুস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ১৯ ঘণ্টা পর কারখানার ভেতর থেকে এক এক করে ৪৮টি পোড়া মরদেহ বের করে আনা হয়েছে। এর আগে ৩ জনের মৃত্যু হয়েছিল বলে জানিয়েছিলো ফায়ার সার্ভিস। মরদেহগুলো ফায়ার সার্ভিসের চারটি অ্যাম্বুলেন্সে করে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গে নিয়ে যাওয়া হয়।
এছাড়া আহত হয়েছে আরও অন্তত শতাধিক।
৯ জুলাই শুক্রবার দুপুর পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আনতে পারেনি ফায়ার সার্ভিসের কর্মীরা। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ১৮ টি ইউনিট। পুরোটাই পুড়ে গেছে কারখানা। জুস কারখানায় অতিরিক্ত দাহ্য পদার্থ থাকায় নিয়ন্ত্রণে আসছে না আগুন।

বৃহস্পতিবার (৮ জুলাই) সন্ধ্যা সাড়ে ৬টার উপজেলার কর্ণগোপ এলাকায় অবস্থিত ওই কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।
সেজান জুসের এই কারখানায় প্রায় সাত হাজার শ্রমিক কাজ করে। সাত তলা ভবনে থাকা কারখানাটির নিচ তলার একটি ফ্লোরের কার্টন থেকে হঠাৎ আগুনের সূত্রপাত হয়। মৃহূর্তের মধ্যে আগুন পুরো ভবনে ছড়িয়ে পড়ে। এ সময় কালো ধোঁয়ায় কারখানাটি অন্ধকার হয়ে যায়। এক পর্যায়ে শ্রমিকরা ছোটাছুটি করতে শুরু করে। কেউ কেউ ভবনের ছাদে অবস্থান নেন। আবার কেউ কেউ ছাদ থেকে লাফিয়ে পড়তে শুরু করেন। এতে আরো অন্তত শতাধিক লোক আহত হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ আলোকিত বাংলা ২৪
Theme Customized BY Theme Park BD