1. admin@alokitobangla24.com : admin :
  2. zunaid.nomani@gmail.com : Zunaid Nomani : Zunaid Nomani
মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০৯:১০ পূর্বাহ্ন

কোভিড ১৯ মোকাবেলায় বাংলাদেশকে ২০০ মেট্রিকটন তরল মেডিকেল অক্সিজেন পাঠিয়েছে ভারত

আলোকিত বাংলা ২৪ ডেস্ক
  • আপডেট সময় : শনিবার, ২৪ জুলাই, ২০২১
  • ১৩৩ বার পঠিত

আলোকিত বাংলা ২৪ ডেস্ক :  আবার কোভিড ১৯ দ্রুত ছড়িয়ে পড়ছে বাংলাদেশে। প্রতিদিন যে হারে করোনা আক্রান্ত হচেছ, সে হারে অক্সিজেন এর চাহিদা বাড়ছে। এ দুঃসময়ে বাংলাদেশের পাশে এসে দাঁড়িয়েছে ভারত সরকার। ভারতীয় রেলওয়ের অক্সিজেন এক্সপ্রেস ১০টি কনটেইনারে দুই শ মেট্রিক টন তরল মেডিকেল অক্সিজেন নিয়ে আজ শনিবার বাংলাদেশের উদ্দেশে যাত্রা করেছে।
ভারতীয় দূতাবাস আজ এক বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়েছে।

২০২১ সালের ২৪ এপ্রিল ভারতে এই বিশেষ ট্রেন সেবা শুরুর পর থেকে এই প্রথম প্রতিবেশী দেশে অক্সিজেন এক্সপ্রেস চালু হলো। এ পর্যন্ত ভারতের অভ্যন্তরে এই ধরনের ৪৮০টি অক্সিজেন এক্সপ্রেস চালু করা হয়েছিল।
২৪ জুলাই টাটা দক্ষিণ-পূর্ব রেলওয়ের অধীনে চক্রধরপুর বিভাগের কাছে বাংলাদেশের বেনাপোলে দুই শ মেট্রিক টন তরল মেডিকেল অক্সিজেন পরিবহনের চাহিদা জানায়। এই চালানটি বাংলাদেশের তরল মেডিকেল অক্সিজেনের প্রয়োজনীয় মজুত উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি করবে।

আজ সকাল ৯টা ২৫ মিনিটে ১০টি কনটেইনারে দুই শ মেট্রিক টন তরল মেডিকেল অক্সিজেন লোডিং সম্পন্ন হয়েছে। এই অক্সিজেন বাংলাদেশে পৌঁছানো হবে এবং দেশের চলমান কোভিড-১৯ মোকাবিলায় ভারতের অংশীদারদের সমর্থন করার জন্য দেশের হাসপাতালগুলোতে সরবরাহ করা হবে।

এদিকে ভারতীয় হাই কমিশন, ঢাকা ফেসবুকে জানিয়েছে
‘কোভিড-১৯ মোকাবিলায় বাংলাদেশের প্রচেষ্টায় সহায়তা হিসেবে ভারত সরকারের রেলপথ মন্ত্রণালয়ের প্রথম আন্ত:সীমান্ত অক্সিজেন এক্সপ্রেসের মাধ্যমে ২০০ মেট্রিক টন তরল মেডিকেল অক্সিজেন সরবরাহ ভারত থেকে আগামীকাল বেনাপোল পৌঁছাবে।’

‘United in Bangladesh’s fight against Covid-19, Ministry of Railways, Government of India enabling supply of 200 MT of Liquid Medical Oxygen through the 1st cross-border Oxygen Express from India. Reaching Benapole 🇧🇩 tomorrow.’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ আলোকিত বাংলা ২৪
Theme Customized BY Theme Park BD