1. admin@alokitobangla24.com : admin :
  2. zunaid.nomani@gmail.com : Zunaid Nomani : Zunaid Nomani
রবিবার, ২৯ মে ২০২২, ০১:৫৬ পূর্বাহ্ন

১৬ ঘন্টার জন্য গণ পরিবহণ চলার অনুমতি দিয়েছে সরকার

আলোকিত বাংলা ২৪ ডেস্ক
  • আপডেট সময় : শনিবার, ৩১ জুলাই, ২০২১
  • ১৩৫ বার পঠিত

আলোকিত বাংলা ডেস্কঃ করোনা সংক্রমণ ঠেকাতে চলমান কঠোর লকডাউন ৫ আগস্ট পর্যন্ত চলার কথা থাকলেও হঠাৎ ১ আগস্ট থেকে রপ্তানীমুখী শিল্পকারখানায় খুলে দেয়ায় শ্রমিকদের ঢাকায় আসার সুবিধার্থে ১৬ ঘন্টার জন্য গণপরিবহণ চলাচলের অনুমতি দিয়েছে সরকার।

শনিবার সরকারি এক তথ্যবিবরণীতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, রপ্তানিমুখী শিল্পের শ্রমিক ও সংশ্লিষ্টদের কাজে যোগদানের সুবিধার্থে ১ আগস্ট দুপুর ১২টা পর্যন্ত গণপরিবহন চালু রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

এদিকে শ্রমিকদের জন্য লঞ্চসহ যাত্রীবাহী সব নৌযানও চালু করা হয়েছে।শনিবার রাত ৮টার দিকে বিআইডব্লিউটিএর জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান জানান, এই মুহূর্ত থেকে আগামীকাল রোববার দুপুর ১২টা পর্যন্ত সারা দেশে যাত্রীবাহী লঞ্চ চলাচলের সিদ্ধান্ত হয়েছে। যেহেতু ১ আগস্ট থেকে শিল্পকারখানা চালু হচ্ছে। তাই শ্রমিকদের যাতায়াতের কথা বিবেচনা করে লঞ্চ চলাচলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এর আগে শুক্রবার গার্মেন্টসসহ শিল্পকারখানার মালিকদের অনুরোধে রোববার থেকে শিল্পকারখানা চালুর অনুমতি দেয় সরকার। এরপরই দেশের বিভিন্ন প্রান্ত থেকে ঢাকার পথে রওনা হয়েছেন শ্রমিকেরা। গণপরিবহন বন্ধ থাকায় যে যেভাবে পারছে ঢাকায় ছুটছে।

গার্মেন্টস ও শিল্পকারখানা খুলে দেওয়ার কারণে করোনার ভয়কে উপেক্ষা করে, স্বাস্থ্যবিধির তোয়াক্কা না করে কর্মজীবী নারী-পুরুষ বাস না পেয়ে ট্রাকে গাদাগাদি করে আসার দৃশ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখে সরকার এ সিদ্ধান্ত নিয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ আলোকিত বাংলা ২৪
Theme Customized BY Theme Park BD