1. admin@alokitobangla24.com : admin :
  2. zunaid.nomani@gmail.com : Zunaid Nomani : Zunaid Nomani
মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০৯:৩৪ পূর্বাহ্ন

ফেনীতে করোনার ২য় ঢেউঃ সনাক্তের হার ২৪ শতাংশের বেশী || সবচে বেশী আক্রান্ত ফেনী সদরে

আলোকিত বাংলা ২৪ ডেস্ক
  • আপডেট সময় : মঙ্গলবার, ১০ আগস্ট, ২০২১
  • ১১৯ বার পঠিত

আলোকিত বাংলা রিপোর্টঃ ফেনীতে প্রথম কোভিড-১৯ পজেটিভ রোগী সনাক্ত হয় ১৭ এপ্রিল ২০২০। ২য় রোগী সনাক্ত হয় ২০ এপ্রিল ২০২০। সে থেকে ফেনী জেলায় ৯ আগস্ট ২০২১ অব্দি করোনা রোগী সনাক্ত হয় মোট ৮৭৮০ জন। মৃত্যু ১০৮ জন। শুধু ১৭ এপ্রিল ২০২০ সাল থেকে ১৬ এপ্রিল ২০২১ সাল পর্যন্ত ১ বছরে করোনা আক্রান্ত রোগী সনাক্ত হয় মোট ৩০৯১ জন। এর মধ্যে মৃত্যু হয় ৫২ জনের। করোনার প্রকোপ আস্তে আস্তে কমতে থাকলেও আবার করোনার ২য় ঢেউ শুরু হয় মূলত ১০ মার্চ ২০২১ থেকে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের ভাষ্য অনুয়ায়ী বাংলাদেশে করোনার ২য় ঢেউ ১০ মার্চ থেকে শুরু হয়েছে। ফেনীর স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী করোনার ১ম ঢেউ তে ১৭ এপ্রিল ২০২০ থেকে ৯ মার্চ ২০২১ পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ায় ২৩৫৩ জন। আর এ সময়ে ১ম ঢেউ এ মোট মৃত্যু হয় ৪৫ জনের। করোনায় ২য় ঢেউ শুরু হয় ১০ মার্চ ২০২১ থেকে। সে থেকে ৯ আগস্ট পর্যন্ত গত ৬ মাসে ফেনী জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা ৬৪২৬ জন। শুরু থেকে এখন পর্যন্ত মোট আক্রান্ত দাঁড়ায় ৮৭৮০ জন। ভারতীয় ডেল্টা ভেরিয়েন্ট এর কারণে এ সময়, রোগী মৃত্যু হারও বেশী। শুধু গত ৬ মাসেই মৃত্যু হয় ৬৫ জনের। এই পর্যন্ত ফেনী জেলায় মোট মৃত্যু ১০৮ জনের।
গত ১ জুলাই থেকে ৬ আগস্ট পর্যন্ত ৪০ দিনের পরিসংখ্যানে দেখা যায়, ফেনীতে এ সময় মোট করোনা সনাক্ত রোগীর সংখ্যা ৪৩১৩ জন। যা প্রথম ১ বছরের চেয়েও অনেক বেশী। এই তথ্যচিত্র থেকে বুঝা যায় করোনার ২য় ঢেউ কতোটা ভয়াবহ। ফেনী জেলায় ৬টি উপজেলা রয়েছে। উপজেলা অনুযায়ী গত ১ জুলাই থেকে ৬ আগস্ট পর্যন্ত মাত্র ৪০ দিনে ফেনী সদর উপজেলায় আক্রান্তের সংখ্যা ২০৪৬ জন। সোনাগাজী উপজেলায় এ সময়ে আক্রান্ত ২২৯ জন। দাগনভূঁইয়াতে ৬৬৭ জন। ছাগলনাইয়ায় ৬১৪ জন। পরশুরামে ৪৭৫ জন। ফুলগাজী উপজেলায় ১৯২ জন কোভিড-১৯ পজেটিভ রোগী সনাক্ত হয়। ফেনীর সিভিল সার্জন ডাঃ রফিক উস ছালেহীন আলোকিত বাংলা’কে জানান, কোভিড-১৯ এর নমুনা সংগ্রহ ও টেস্টের হিসাবে ফেনী জেলায় করোনা সনাক্তের হার ৯ আগস্ট এর তথ্য অনুযায়ী ২৪.২১%।
ফেনীর স্বাস্থ্য বিভাগের এ তথ্য দিলেও মূলত: যে সব রোগী স্বাসকস্ট জনিত কারনে শনাক্তের আগেই বাড়ীতে মৃত্যু বরণ করেছেন এদের সংখ্যা সরকারী হিসাবকে ছাড়িয়ে যাবে বলে ধারণা করছেন সচেতন মহল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ আলোকিত বাংলা ২৪
Theme Customized BY Theme Park BD