1. admin@alokitobangla24.com : admin :
  2. zunaid.nomani@gmail.com : Zunaid Nomani : Zunaid Nomani
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০৬:০৯ পূর্বাহ্ন
শিরোনাম :
ফেনী উন্নয়ন ফোরামের প্রতিষ্ঠাতা সভাপতি সাংবাদিক খলিলুর রহমানের ৩য় মৃত্যুবার্ষিকী পালিত ফ্রান্স বাংলাদেশ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফেনীর সাইফুল এসএসসি ২০০২ এবং এইচএসসি২০০৪ ব্যাচ বাংলাদেশ এর উদ্যেগে সুনামগঞ্জে বানভাষীদের ত্রাণ বিতরণ পদ্মা সেতু উদ্বোধন: ঢাকা এখন দক্ষিণাঞ্চলের হাতের মুঠোয় নেত্রকোণার মোহনগঞ্জে পানিবন্দী অসহায় ৪০০ পরিবারকে খাদ্য সামগ্রী ও জরুরী ঔষধ দিলো আনন্দ সংঘ পুলিশ সদস্য কোরবান আলীকে চাপা দেওয়া বাস চালককে গ্রেফতারের দাবীতে মানববন্ধন স্মারক স্বর্ণমুদ্রার দাম বাড়ালো কেন্দ্রীয় ব্যাংক ২০২৩ সালে আইপিএলে ফিরছেন ডি ভিলিয়ার্স রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জের ফজলি জিআই স্বীকৃতি পাবে সম্রাটকে কারাগারে পাঠানোর আদেশ

দেশে করোনায় আরও ১৩৯ জনের মৃত্যু

তানভীর আহমেদ
  • আপডেট সময় : রবিবার, ২২ আগস্ট, ২০২১
  • ১৮৮ বার পঠিত

দেশে একদিনে করোনায় আরও ১৩৯ জনের মৃত্যু হয়েছ। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২৫ হাজার ২৮২ জনে। নতুন করে শনাক্ত হয়েছেন ৪ হাজার ৮০৪ জন। সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৪লাখ ৬১ হাজার ৯৯৮ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৫ দশমিক ১৬ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ৮ হাজার ৪৫৩ জন এবং এখন পর্যন্ত ১৩ লাখ ৬৩ হাজার ৮৭৪ জন সুস্থ হয়ে উঠেছেন। আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে আরও জানানো হয়, ৭৩২টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৩০ হাজার ৬১৮টি নমুনা সংগ্রহ এবং ৩১ হাজার ৬৮৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ৮৬ লাখ ৪৯ হাজার ৫১৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৫ দশমিক ১৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৩ দশমিক ২৯ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৩ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া ১৩৯ জনের মধ্যে পুরুষ ৭২ জন আর নারী ৬৭ জন। দেশে এখন পর্যন্ত করোনাতে আক্রান্ত হয়ে পুরুষ মোট মারা গেলেন ১৬ হাজার ৫৩৭ জন আর নারী মারা গেলেন ৮ হাজার ৭৪৫ জন।

মৃতদের বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, ৯১ থেকে ১০০ বছর বয়সসীমার মারা গেছেন ৪জন , ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ৮ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ২৮ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৩১ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৩৭জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১৯জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৭ জন, ২১ থেকে ৩০ বছরের ২ জন,১১ থেকে ২০ বছরের ৩ জন মারা গেছেন।

তাদের মধ্যে ঢাকা বিভাগের বাসিন্দা রয়েছেন ৩৮ জন, চট্টগ্রাম বিভাগের ৩১ জন, রাজশাহী বিভাগের ১৫ জন, খুলনা বিভাগের ১৭ জন, বরিশাল বিভাগের ৮ জন, সিলেট বিভাগের ১২ জন, রংপুর বিভাগের ৮ জন আর ময়মনসিংহ বিভাগের আছেন ১০ জন। ১৩৯ জনের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ১১৬ জন, বেসরকারি হাসপাতালে মারা গেছেন ১৯ জন, বাসায় ৪ জন মারা গেছেন।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ আলোকিত বাংলা ২৪
Theme Customized BY Theme Park BD