1. admin@alokitobangla24.com : admin :
  2. zunaid.nomani@gmail.com : Zunaid Nomani : Zunaid Nomani
শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০১:১০ পূর্বাহ্ন

শারদাঞ্জলি ফোরাম সোনাগাজী উপজেলা কমিটি গঠন

স্টাফ রিপোর্টার
  • আপডেট সময় : রবিবার, ২৯ আগস্ট, ২০২১
  • ১৯৬ বার পঠিত

কোভিড-১৯ মহামারীর কারণে স্বাস্থ্যবিধি মেনে স্বল্প পরিসরে গত ২৭ আগষ্ট শুক্রবার শারদাঞ্জলি ফোরাম সোনাগাজী উপজেলা কমিটি গঠন প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। “সনাতনী সেতুবন্ধনে কৃষ্টি, সংস্কৃতি, সত্য ও শান্তি অন্বেষণে তারণ্যের অভিযাত্রা” এ শ্লোগানকে ধারণ করে সোনাগাজী উপজেলার কেন্দ্রীয় শ্রীশ্রী রাধাকৃষ্ণ মন্দির প্রাঙ্গণে বিকাল ৪ ঘটিকায় শ্রীমদ্ভগব˜ গীতা পাঠের মাধ্যমে এবং জেলা ও উপজেলার সারথিবৃন্দের উপস্থিতিতে সর্বসম্মতিক্রমে শ্রী যামিনী নাথ টিপুকে সভাপতি ও রনজিত চন্দ্র দাসকে সাধারণ সম্পাদক করে ১০১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

শ্রীশ্রী রাধাকৃষ্ণ মন্দির কমিটির সভাপতি শ্রী রাখাল চন্দ্র সাহার সভাপতিত্বে এবং জেলা কমিটির সাহিত্য বিষয়ক সম্পাদক শ্রী যামিনী নাথ টিপুর সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন শারদাঞ্জলি ফোরাম ফেনী জেলা কমিটির সভাপতি শ্রী শুভরাজ বণিক। বিশেষ অতিথি ছিলেন শ্রীশ্রী রাধাকৃষ্ণ মন্দির কমিটির সাধারণ সম্পাদক বিদ্যুত মহাজন, শারদাঞ্জলি ফোরাম জেলা কমিটির সাধারণ সম্পাদক প্রবীর চন্দ্র শীল, যুগ্ম সাধারণ সম্পাদক এড. সুমন চন্দ্র ভৌমিক, কোষাধ্যক্ষ বাবুল দেবনাথ, প্রচার সম্পাদক ও সোনাগাজী উপজেলা প্রধান সমন্বয়ক সাধন নাথ, দপ্তর সম্পাদক নয়ন চন্দ্র ভৌমিক, সমাজকল্যাণ স¤পাদক রিপন চন্দ্র মজুমদার, ফেনী সদর কমিটির সভাপতি টুটুল চন্দ্র দাস, পরশুরাম উপজেলা কমিটির সভাপতি সৈকত দেবনাথ সোহেল, দাগনভ‚ভূঁইয়া উপজেলা কমিটির সভাপতি পলাশ চন্দ্র দাস, সাধারণ সম্পাদক চন্দন চন্দ্র দাস। এছাড়াও ছাগলনাইয়া উপজেলা প্রতিনিধি রাজীব বণিকসহ জেলা ও উপজেলার সারথিবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি তার বক্তব্যে শারদাঞ্জলি ফোরামের কার্যক্রম ও বিগত ৪ বছরের সফলতার দিকগুলো উপর বিস্তৃত আলোচনা করেন এবং সোনাগাজী উপজেলার নব নির্বাচিত কমিটিকে সহযোগীতা করার জন্য উপস্থিত সকলকে অনুরোধ জানান। এছাড়াও তিনি সোনাগাজী উপজেলার সকল সনাতনী সংগঠনকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান। নব গঠিত কমিটিকে সোনাগাজী উপজেলার ৯টি ইউনিয়নে প্রাথমিকভাবে ১০টি গীতা স্কুলের লক্ষ্য নিয়ে কাজ করার আহ্বান জানান। এ কমিটির মাধ্যমে ধর্মীয় শিক্ষার প্রচার প্রসারের লক্ষ্যে কাজ করবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

বিশেষ অতিথি বিদ্যুত মহাজন সোনাগাজী উপজেলার নবকমিটিকে সার্বিক সহযোগীতা করার আশ্বাস দেন। তিনি শারদাঞ্জলি ফোরামের কার্যক্রমকে সমর্থন করে সনাতনী সমাজের জন্য নিবেদিত হয়ে কাজ করার জন্য ভূয়সী প্রশংসা করেন। সোনাগাজীতে গীতা শিক্ষা প্রসারের জন্য সকল সনাতনী একত্রিত হয়ে কাজ করবেন বলেও উলে­খ করেন।
মন্দির কমিটির সভাপতি শ্রী রাখাল চন্দ্র সাহা শারদাঞ্জলি ফোরামের ভুয়সী প্রশংসা করে বলেন, অতীতের কোন সংগঠন এইভাবে সনাতনী সমাজের জন্য নিবেদিত হয়ে এগিয়ে আসেননি। শারদাঞ্জলি ফোরামের গীতা শিক্ষা শিশু-কিশোরদের মননে নৈতিক গুণাবলী জাগিয়ে তোলে, সুশৃঙ্খল ও বিনয়ী হতে শেখায়। পারষ্পরিক শ্রদ্ধাবোধ সম্পন্ন মানুষ হতে শেখায়, তাই এই শিক্ষা লাভের জন্য এই ফোরামের সকল কার্যক্রমের সাথে থাকবেন বলে একাত্বতা প্রকাশ করেন।

বক্তব্য প্রদান শেষে জেলা কমিটির সভাপতি শ্রী শুভরাজ বণিক শারদাঞ্জলি ফোরাম সোনাগাজী উপজেলার ১০১ সদস্য বিশিষ্ট কমিটির কয়েকজনের তালিকা চুড়ান্ত করে তাৎক্ষনিকভাবে মন্দির কমিটির সভাপতি শ্রী রাখাল চন্দ্র সাহাকে নবগঠিত কমিটির তালিকা ঘোষণার জন্য তার হাতে তুলে দেন এবং অনুরোধ করেন। তিনি কয়েকজনের নাম প্রকাশ করেন, সভাপতি যামিনী নাথ টিপু, সহ-সভাপতি অধ্যাপক বিজয় দাস, সহ-সভাপতি মাস্টার চন্দন রায়, সাধারণ সম্পাদক রণজিত দাস, যুগ্ম সাধারণ সম্পাদক পলাশ চন্দ্র দাস, অর্থ সম্পাদক আকাশ চন্দ্র নাথ, সাংগঠনিক সম্পাদক উত্তম দেবনাথ এর নাম ঘোষণা করেন।

অনুষ্ঠান শেষে শ্রীশ্রী রাধাকৃষ্ণ মন্দিরের পুরোহিত, মন্দির কমিটির সভাপতি ও সম্পাদকের হাতে জেলা কমিটির সারথিবৃন্দ একটি করে গীতা তুলে দেন এবং নির্বাচিত কমিটিকে উত্তরীয় পরিয়ে ফুলেল শুভেচ্ছা জানান।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ আলোকিত বাংলা ২৪
Theme Customized BY Theme Park BD