1. admin@alokitobangla24.com : admin :
  2. zunaid.nomani@gmail.com : Zunaid Nomani : Zunaid Nomani
শনিবার, ২৮ মে ২০২২, ০১:৪৭ অপরাহ্ন

সিনিয়র স্টাফ নার্স নিয়োগের লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় : সোমবার, ৩০ আগস্ট, ২০২১
  • ৭৩ বার পঠিত

করোনা মহামারিকালে সরকারি হাসপাতালে সেবার মান বাড়াতে নতুন করে সাড়ে ৮ হাজার নার্স নিয়োগ দেওয়ার সিদ্ধান্ত নেয় সরকার। এর অংশ হিসেবে নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের সিনিয়র স্টাফ নার্স নিয়োগের লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এতে উত্তীর্ণ হয়েছেন ৮ হাজার ২৮৮ জন। রোববার (২৯ আগস্ট) রাতে পিএসসি’র ওয়েবসাইটে এ ফল প্রকাশ করা হয়।

গত বছরের ১ মার্চ আড়াই হাজার সিনিয়র স্টাফ নার্স নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। গত ২৮ জানুয়ারি এই পদের ১০০ নম্বরের এমসিকিউ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এক ঘণ্টার এই পরীক্ষায় বাংলা, ইংরেজি, সাধারণ জ্ঞান, গণিত ও দৈনন্দিন বিজ্ঞান বিষয়ে মোট ১০০টি প্রশ্ন ছিল।

পরে ২৮ ফেব্রুয়ারি এমসিকিউ পরীক্ষার ফল প্রকাশ করে পিএসসি। এতে উত্তীর্ণ হন ১৫ হাজার ২২৮ জন। এরপর ১১ জুন এদের চার ঘণ্টার লিখিত পরীক্ষা নেওয়া হয়। লিখিত পরীক্ষাতে যারা উত্তীর্ণ হয়েছেন তাদের মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। এ নিয়ে পরবর্তী করণীয় সম্পর্কে পিএসসির ওয়েবসাইটে নির্দেশনা দেওয়া হয়েছে।

লিখিত ও মৌখিক পরীক্ষার মাধ্যমে চূড়ান্তভাবে নির্বাচিত হলে একজন সিনিয়র স্টাফ নার্স ও মিডওয়াইফ জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী দশম গ্রেডের ১৬ হাজার টাকা স্কেলে বেতন ও বিধি অনুযায়ী অন্যান্য ভাতা বা সুবিধা পাবেন।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ আলোকিত বাংলা ২৪
Theme Customized BY Theme Park BD