1. admin@alokitobangla24.com : admin :
  2. zunaid.nomani@gmail.com : Zunaid Nomani : Zunaid Nomani
শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০২:১৬ পূর্বাহ্ন

সিআর৭ এর জোড়া গোলে পর্তুগালের জয়

খেলাধুলা ডেস্ক
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২ সেপ্টেম্বর, ২০২১
  • ৯১ বার পঠিত

ইউরোপ অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বে নিজেদের চতুর্থ ম্যাচে বুধবার রাতে আয়ারল্যান্ডের মুখোমুখি হয়েছিল পর্তুগাল। ‘এ’ গ্রুপের এই ম্যাচে পিছিয়ে পড়েও ২-১ ব্যবধানে জয় পেয়েছে পর্তুগীজরা। আর রোনালদো গড়েছেন গোলের বিশ্ব রেকর্ড। সিআর৭ জোড়া গোল করে ইরানের কিংবদন্তি ফুটবলার আলী দাইয়িকে পেছনে ফেলে আন্তর্জাতিক ফুটবলের সর্বকালের সর্বোচ্চ (১১১) গোলদাতা হয়েছেন।

ঘরের মাঠ আলগ্রাভে স্টেডিয়ামে ম্যাচের ৪৫ মিনিটে পিছিয়ে পড়ে রোনালদোরা। এ সময় আয়ারল্যান্ডের জন ইগান কর্নার থেকে উড়ে আসা বলে মাথা লাগিয়ে গোল করে এগিয়ে নেন আইরিশদের। এই লিড তারা ধরে রাখে ম্যাচের ৮৮ মিনিট পর্যন্ত। এরপর অবশ্য দৃশ্যপট পাল্টে যায়। দৃশ্যপট পাল্টে দেন রোনালদো। অন্তিম মুহূর্তে মাত্র ৭ মিনিটের ব্যবধানে দুই-দুটি গোল করে জয় উপহার দেন পর্তুগালকে।

৮৮ মিনিটে ডানদিক থেকে গঞ্জালো গুদেসের ক্রসে হেড নেন রোনালদো। বল জালে আশ্রয় নেয়। ম্যাচে ফেরে সমতা। আর রোনালদো গড়েন বিশ্ব রেকর্ড। গেল ইউরোতে ৫ গোল করে ছুঁয়ে ফেলেছিলেন আলী দাইয়ির রেকর্ড ১০৯ গোল। আর ৮৮ মিনিটে আয়ারল্যান্ডের বিপক্ষে গোল করে ছাড়িয়ে যান তাকে। একচ্ছত্রভাবে আন্তর্জাতিক ফুটবলের সর্বোচ্চ ১১০ গোলের মালিক বনে যান।

৯০+৬ মিনিটের মাথায় প্রথম গোলের কার্বন কপির মতো আরও একটি গোল করেন তিনি। এ সময় জোয়াও মারিও’র ফ্রি কিক থেকে উড়ে আসা বলে হেড নিয়ে আবারও জালে জড়ান সাবেক রিয়াল তারকা। তাতে ২-১ ব্যবধানের জয় নিশ্চিত হয় পর্তুগালের। আর রোনালদোর মোট গোল হয় রেকর্ড ১১১।

অবশ্য দ্বিতীয় গোল করে জার্সি খুলে ফেলায় হলুদ কার্ড দেখেন তিনি। এর ফলে ৭ সেপ্টেম্বর আজারবাইজানের বিপক্ষে খেলতে পারবেন না রোনালদো।

এই জয়ে ৪ ম্যাচ থেকে ১০ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান নিয়েছে পর্তুগাল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ আলোকিত বাংলা ২৪
Theme Customized BY Theme Park BD