1. admin@alokitobangla24.com : admin :
  2. zunaid.nomani@gmail.com : Zunaid Nomani : Zunaid Nomani
শনিবার, ২৮ মে ২০২২, ০২:২৫ অপরাহ্ন

ফেনীতে অল্পের জন্য বড় অগ্নি দুর্ঘটনা থেকে বাঁচলো পশ্চিম ডাক্তার পাড়ার একটি ভবন

আলোকিত বাংলা ২৪ ডেস্ক
  • আপডেট সময় : বুধবার, ২২ সেপ্টেম্বর, ২০২১
  • ২৫৯ বার পঠিত

সাহেদ হোসেন চৌধুরী : ফেনীতে পৌরসভার নিয়ম না মেনেই ভবন তৈরী হচেছ। অগ্নি নির্বাপক ব্যবস্হা না থাকায় ঝুঁকিতে বহু ভবন।
ফেনীতে ২১ সেপ্টেম্বর সকালে পশ্চিম ডাক্তার পাড়ার ডাক্তার হায়দার ক্লিনিকের সন্নিকটে জয়নুল হক সড়কের মিয়াজী ভবনে বিদ্যুতের মিটার বোর্ড শর্টসার্কিটে সমস্ত মিটার জ্বলে যায়। এতে আতংকিত হয়ে পড়ে বিল্ডিয়ে বসবাসরত ভাড়াটিয়া ও আসপাশের মানুষ।

খবর পেয়ে সাথে সাথে বিপ্লব নামের পঞ্চায়েত কমিটির এক সদস্য বিদ্যুতের লোক দিয়ে সংযোগ বিচ্ছিন্ন করেন। এতে বড় দূর্ঘটনা থেকে বেঁচে যায় ভবন। এলাকাবাসীর অভিযোগ, হোল্ডিং আইন ও এক ভবন থেকে এক ভবনের যে দূরত্ব থাকার কথা থাকলেও বিল্ডিং হোল্ডিং আইনের তোয়াক্কা না করে ভবনগুলো গড়ে উঠেছে। ভবন গুলো যে সড়কে গড়ে উঠেছে সেখানে ফায়ার সার্ভিসের গাড়ীও যাওয়ার কোন উপায় নেই। ৬ তলা ভবনটিতে ছিলোনা কোন অগ্নি নির্বাপক সিলিন্ডার।

ঘটনা সম্পর্কে ফেনী ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালাক পূর্ণ চন্দ্র জানান, আজকরে এই সর্টসার্কিট থেকে পুরো ভবন ও আশপাশের ভবন পুড়ে যাওয়ার সম্ভাবনা ছিল। তাৎক্ষনিক বিদ্যুৎ সংযোগ বিছিন্ন না করলে বড় ধরনের বিপদ ঘটতে পারতো। রাস্তা সরু হওয়ায় ফায়ার সার্ভিসের গাড়ী সেখানে পৌঁছানো সম্ভব নয়। তিনি বলেন, ভবনে অতিরিক্ত বিদ্যুৎ ব্যবহারের ও সুপারভাইজ না করায় এই দুর্ঘটনা ঘটে। তিনি সকলকে পৌরসভা ও ফায়ার সার্ভিসের আইন মেনে ভবন তৈরীর পরামর্শ দেন।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ আলোকিত বাংলা ২৪
Theme Customized BY Theme Park BD