1. admin@alokitobangla24.com : admin :
  2. zunaid.nomani@gmail.com : Zunaid Nomani : Zunaid Nomani
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৯:৫৫ অপরাহ্ন

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ভারতের রাষ্ট্রপতির শ্রদ্ধা

আলোকিত বাংলা রিপোর্ট
  • আপডেট সময় : বুধবার, ১৫ ডিসেম্বর, ২০২১
  • ১৬৫ বার পঠিত

আলোকিত বাংলা রিপোর্টঃ রাজধানীর ধানমন্ডিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছেন ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। বুধবার (১৫ ডিসেম্বর) দুপুর পৌনে ২টার দিকে সেখানে পুষ্পস্তবক অর্পণ করে মহান এই নেতার প্রতি শ্রদ্ধা জানান তিনি। এর আগে সকালে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির জনকের জন্মশতবার্ষিকী উদযাপনে তিন দিনের রাষ্ট্রীয় সফরে সস্ত্রীক ঢাকায় পৌঁছান তিনি। বিমানবন্দরে তাকে অভ্যর্থনা জানান বাংলাদেশের রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

বিমানবন্দরের আনুষ্ঠানিকতা শেষে তাকে নিয়ে যাওয়া হয় তেজগাঁওয়ের হেলিপ্যাডে। সেখান থেকে বিশেষ হেলিকপ্টারে করে সাভারের জাতীয় স্মৃতিসৌধের উদ্দেশে নিয়ে যাওয়া হয় ভারতের রাষ্ট্রপতিকে। দুপুর ১২টা ২৭মিনিটে জাতীয় স্মৃতিসৌধে পৌঁছান তিনি। এ সময় ফুল দিয়ে দেশের বীর শহীদের প্রতি শ্রদ্ধা জানান ভারতের রাষ্ট্রপতি। বুধবার বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে বঙ্গভবনে যাবেন তিনি। সেখানে মুক্তিযুদ্ধে ব্যবহৃত একটি ট্যাংক ও যুদ্ধবিমান জাতীয় জাদুঘরে সংরক্ষণ ও প্রদর্শনের জন্য উপহার দেবেন।

১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসে জাতীয় প্যারেড গ্রাউন্ডে বিজয়ের সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে অংশ নেবেন ভারতের রাষ্ট্রপতি। বিকেলে সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় ‘মহাবিজয়ের মহানায়ক’ অনুষ্ঠানে অংশ নেবেন। ১৭ ডিসেম্বর রমনা কালী মন্দিরের সংস্কারকৃত অংশ উদ্বোধন করে দুপুরে দিল্লি ফিরবেন রামনাথ কোবিন্দ।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ আলোকিত বাংলা ২৪
Theme Customized BY Theme Park BD