1. admin@alokitobangla24.com : admin :
  2. zunaid.nomani@gmail.com : Zunaid Nomani : Zunaid Nomani
শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০২:৪০ পূর্বাহ্ন

ইসি গঠনে সংবিধানের ধারা অনুযায়ী আইন প্রণয়নের দাবি জাতীয় পার্টির

আলোকিত বাংলা রিপোর্ট
  • আপডেট সময় : সোমবার, ২০ ডিসেম্বর, ২০২১
  • ১৬১ বার পঠিত

আলোকিত বাংলা রিপোর্টঃ নির্বাচন কমিশন (ইসি) গঠনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে সংবিধানের ধারা অনুযায়ী আইন প্রণয়নের দাবি জানিয়েছে সংসদের বিরোধী দল জাতীয় পার্টি (জাপা)। তবে সংক্ষিপ্ত সময়ের মধ্যে আইন প্রণয়ন সম্ভব না হলে রাষ্ট্রপতির অধ্যাদেশের মাধ্যমে ইসি গঠন চায় দলটি। সোমবার (২০ ডিসেম্বর) সন্ধ্যায় রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সংলাপে অংশগ্রহণ শেষে বঙ্গভবন থেকে বেরিয়ে জাতীয় পার্টি (জাপা) চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের (জি এম কাদের) সাংবাদিকদের এ কথা বলেন।

২০১৭ সালের ১৫ ফেব্রুয়ারি দায়িত্বভার গ্রহণ করে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার নেতৃত্বাধীন বর্তমান নির্বাচন কমিশন। সে হিসাবে আগামী বছরের ১৪ ফেব্রুয়ারি শেষ হচ্ছে এই কমিশনের মেয়াদ। এর আগেই নতুন নির্বাচন কমিশন গঠনের প্রক্রিয়া নিয়েই সোমবার রাজনৈতিক দলগুলোর সঙ্গে বৈঠক শুরু করেছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। প্রথম দিনের সংলাপে অংশ নেয় জাপা।

রাষ্ট্রপতির সরকারি বাসভবন বঙ্গভবনে সোমবার বিকেল ৪টার পর জাতীয় পার্টির সঙ্গে সংলাপ শুরু হয়। সংলাপ শেষে সন্ধ্যা ৬টার দিকে বের হয়ে আসে জাপা প্রতিনিধি দল। এসময় জাপা চেয়ারম্যান জি এম কাদের বলেন, আন্তরিক পরিবেশে সংলাপ হয়েছে। সংবিধানে নির্বাচন কমিশন গঠনে আইন প্রণয়নের যে বিধান রয়েছে, সেটি অনুসরণ করার কথাই আমরা রাষ্ট্রপতিকে বলেছি। এর আগে জাতীয় পার্টি চেয়ারম্যান জি এম কাদেরের নেতৃত্বে ৮ সদস্যের প্রতিনিধি দল বঙ্গভবনে প্রবেশ করে। প্রতিনিধিদলের অন্য সদস্যরা হলেন- জাপার সিনিয়র কো-চেয়ারম্যান আনিসুল ইসলাম মাহমুদ, এ বি এম রুহুল আমিন হাওলাদার, কাজী ফিরোজ রশিদ, সৈয়দ আবু হোসেন বাবলা, দলটির মহাসচিব মুজিবুল হক চুন্নু, কো-চেয়ারম্যান সালমা ইসলাম এবং দলের সভাপতিমণ্ডলীর সদস্য ও জাতীয় সংসদে বিরোধীদলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ আলোকিত বাংলা ২৪
Theme Customized BY Theme Park BD