1. admin@alokitobangla24.com : admin :
  2. zunaid.nomani@gmail.com : Zunaid Nomani : Zunaid Nomani
শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০২:১৪ পূর্বাহ্ন

৮ মাসের মধে বিশ্বে করোনা শনাক্তের রেকর্ড

আলোকিত বাংলা ডেস্ক
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৩ ডিসেম্বর, ২০২১
  • ৬২ বার পঠিত

আলোকিত বাংলা ডেস্কঃ মহামারি করোনা আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে সাত হাজারের বেশি মানুষ মারা গেছেন। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ৮ লাখ ৮৩ হাজারের বেশি মানুষের। যা আট মাসের মধ‌্যে সর্বোচ্চ। সর্বশেষ গত ২৮ এপ্রিল ৮ লাখ ৯২ হাজার ৪২৯ জনের করোনা শনাক্ত হয়েছিলো। আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ্য মতে, বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) সকাল পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫৩ লাখ ৯৩ হাজার ১২৮ জন। আর এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২৭ কোটি ৭৫ লাখ ১৩ হাজার ১৮০ জনের। সারাবিশ্বে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ২৪ কোটি ৮৬ লাখ ১ হাজার ৭৬৬ জন।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭ হাজার ২১১ জন। এর আগের দিন করোনায় মারা ৭ হাজার ১১৪ জন। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ৮ লাখ ৮৩ হাজার ৩৬২ জনের। এর আগের দিন করোনা শনাক্ত হয় ৭ লাখ ৪৫ হাজার ৬৩৯ জনের। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি করোনা শনাক্ত ও প্রাণহানি হয়েছে দেশটিতে। এই সময়ে করোনা শনাক্ত হয়েছে ২ লাখ ২৪ হাজার ৭৫০ জনের এবং মারা গেছেন ১ হাজার ৫২৭ জন। দেশটিতে এখন পর্যন্ত ৫ কোটি ২৪ লাখ ৯৯ হাজার ৮৮৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৮ লাখ ৩২ হাজার ৯১৮ জন মারা গেছেন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ আলোকিত বাংলা ২৪
Theme Customized BY Theme Park BD