1. admin@alokitobangla24.com : admin :
  2. zunaid.nomani@gmail.com : Zunaid Nomani : Zunaid Nomani
শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ১২:৩০ অপরাহ্ন
শিরোনাম :
ফেনী উন্নয়ন ফোরামের প্রতিষ্ঠাতা সভাপতি সাংবাদিক খলিলুর রহমানের ৩য় মৃত্যুবার্ষিকী পালিত ফ্রান্স বাংলাদেশ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফেনীর সাইফুল এসএসসি ২০০২ এবং এইচএসসি২০০৪ ব্যাচ বাংলাদেশ এর উদ্যেগে সুনামগঞ্জে বানভাষীদের ত্রাণ বিতরণ পদ্মা সেতু উদ্বোধন: ঢাকা এখন দক্ষিণাঞ্চলের হাতের মুঠোয় নেত্রকোণার মোহনগঞ্জে পানিবন্দী অসহায় ৪০০ পরিবারকে খাদ্য সামগ্রী ও জরুরী ঔষধ দিলো আনন্দ সংঘ পুলিশ সদস্য কোরবান আলীকে চাপা দেওয়া বাস চালককে গ্রেফতারের দাবীতে মানববন্ধন স্মারক স্বর্ণমুদ্রার দাম বাড়ালো কেন্দ্রীয় ব্যাংক ২০২৩ সালে আইপিএলে ফিরছেন ডি ভিলিয়ার্স রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জের ফজলি জিআই স্বীকৃতি পাবে সম্রাটকে কারাগারে পাঠানোর আদেশ

চলে গেলেন ফেনীর মুকুট বিহীন সম্রাট খ্যাত জয়নাল হাজারী

আলোকিত বাংলা রিপোর্ট
  • আপডেট সময় : সোমবার, ২৭ ডিসেম্বর, ২০২১
  • ৩১৮ বার পঠিত

আলোকিত বাংলা রিপোর্ট ॥ বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য, সাবেক ৩ বারের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন হাজারী আর নেই। (ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাহি রাজিউন)। ২৭ ডিসেম্বর সোমবার রাজধানী ঢাকার ল্যব এইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। তিন দিন আগে তিনি হৃদরোগসহ নানা সমস্যা নিয়ে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) ভর্তি হন। হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক সোহরাব উজ্জামানসহ একাধিক চিকিৎসকের অধীনে মেডিকেল বোর্ড গঠন করে তার চিকিৎসা চলছিল। সোমবার সকালে তিনি আরেক দফা হৃদরোগে আক্রান্ত হন এবং লাইফ সাপোর্টে থাকাবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

এককালের ফেনীর মুকুট বিহীন সম্রাট খ্যাত জয়নাল আবেদীন হাজারীর জন্ম ২৪ আগষ্ট ১৯৪৫ সালে ফেনীর মাষ্টার পাড়ায়। পিতা গনী হাজারী ও মাতা রিজিয়া বেগম। ব্যাক্তিগত জীবনে তিনি অবিবাহিত ছিলেন। জয়নাল হাজারী ১৯৮৬, ১৯৯১ ও ১৯৯৬ সালে টানা তিনবারের জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি ১৯৮৪ সাল থেকে ২০০৪ সাল পর্যন্ত ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন।

২০০১ সালের ১৬ আগষ্ট তত্বাবধায়ক সরকারের সময় ফেনীর মাষ্টার পাড়ায় শৈল কুটিরে যৌথ বাহিনী অভিযান পরিচালনা করলে জয়নাল হাজারী ভারতের ত্রিপুরায় পালিয়ে যান। ২০০৪ সালে জয়নায় হাজারীকে আওয়ামী লীগ থেকে বাহিষ্কার করা হয়। তার বিরুদ্ধে মোট ২৭টি মামলা হয়।

২০০৯ সালে আওয়ামী লীগ পুনরায় ক্ষমতায় আসলে ৮ বছর পর জয়নাল হাজারী ভারত থেকে দেশে ফিরে আসেন। দেশে ফিরে অর্থ পাচার মামলায় জামিন চাইতে গেলে আদালত জামিন না মঞ্জুর করে জেল হাজতে পাঠায়। পরে তিনি জামিনে বের হন। ৫ মামলায় তাঁর সাজা হলেও উচ্চ আদালত থেকে তিনি সব মামলায় অব্যহতি পেলেও হাজারী তার দালীয় পদ পদবী ও ফেনী জেলা আওয়ামী লীগে ফিরতে পারেননি।

তিনি দীর্ঘদিন রাজধানী ঢাকায় বসবাস করে “দৈনিক হাজারীকা প্রতিদিন” নামে একটি পত্রিকা সম্পাদনা করতেন।

পরে জয়নাল হাজারীকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলে ফিরিয়ে এনে ২০১৯ সালে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদে ঠাঁই দেন।

জয়নাল হাজারীর মৃত্যুতে বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের গভীর শোক প্রকাশ করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ আলোকিত বাংলা ২৪
Theme Customized BY Theme Park BD