1. admin@alokitobangla24.com : admin :
  2. zunaid.nomani@gmail.com : Zunaid Nomani : Zunaid Nomani
শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০২:৪০ পূর্বাহ্ন

ভিসা বাতিলের বিরুদ্ধে করা মামলায় জোকোভিচের জয়

আলোকিত বাংলা ডেস্ক
  • আপডেট সময় : সোমবার, ১০ জানুয়ারি, ২০২২
  • ২১ বার পঠিত

আলোকিত বাংলা ডেস্ক || অস্ট্রেলিয়ান ওপেন খেলতে মেলবোর্নে আসার পর ভিসা জটিলতায় বিমানবন্দরে আটক হন নোভাক জোকোভিচ। তাকে ওই দিনই সার্বিয়ায় ফেরত পাঠাতে চেয়েছিল সীমান্ত বাহিনী। কিন্তু আইনি লড়াইয়ের ঘোষণা দেন বর্তমান অস্ট্রেলিয়ান ওপেন চ্যাম্পিয়ন। সবশেষ খবর, ভিসা বাতিলের বিরুদ্ধে করা মামলায় জিতেছেন বিশ্বের এক নম্বর পুরুষ টেনিস খেলোয়াড়।

গত দুই বছর ধরে বিদেশি পর্যটকদের ব্যাপারে কঠোর মহামারি শর্ত আরোপ করা অস্ট্রেলিয়ান সরকারের জন্য এটা স্বাভাবিকভাবে বিরাট ধাক্কা। কিন্তু অস্ট্রেলিয়ান সরকারের আইনজীবী আদালতকে বলেছেন যে, জোকোভিচ মামলা জিতলেও অভিবাসনমন্ত্রী অ্যালেক্স হক ‘বিশেষ ক্ষমতাবলে’ তারকা খেলোয়াড়কে অস্ট্রেলিয়া থেকে বের করে দিতে পারবেন। সেক্ষেত্রে তিন বছরের জন্য তাকে নিষিদ্ধও করা হতে পারে। করোনাভাইরাসের টিকা না নেওয়ার কারণে গত সপ্তাহে বিমানবন্দরে আটক করা হয় জোকোভিচকে। তার ভিসাও বাতিল করা হয়। বর্তমানে তিনি আটক আছেন পার্ক হোটেলে, যে পাঁচ তলা বিল্ডিংয়ে করোনার বিধিনিষেধে শাস্তি পাওয়া অভিবাসীদের আটকে রাখা হয়।

তবে সোমবার জরুরি অনলাইন আদালত শুনানিতে বিচারক বলেন, সরকার তার ভিসা নিয়ে পূর্বের সিদ্ধান্ত বাতিল করতে সম্মতি দিয়েছে। একই সঙ্গে তিনি তাৎক্ষণিকভাবে আটকাবস্থা থেকে জোকোভিচকে মুক্তির নির্দেশ দিয়েছেন। বিচারক বলেন, ‘এই ধরনের মুক্তি আদেশ দেওয়ার ৩০ মিনিটের মধ্যে কার্যকর করতে হবে।’ অবশ্য সোশ্যাল মিডিয়ায় শোনা যাচ্ছে, জোকোভিচকে ফের আটক করতে ফেডারেল পুলিশ অভিযানে নেমেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ আলোকিত বাংলা ২৪
Theme Customized BY Theme Park BD