1. admin@alokitobangla24.com : admin :
  2. zunaid.nomani@gmail.com : Zunaid Nomani : Zunaid Nomani
রবিবার, ২৯ মে ২০২২, ০১:৩১ পূর্বাহ্ন

প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষাঃ প্রশ্নপত্র ফাঁস জালিয়াত চক্রের ১৩ সদস্য আটক

আলোকিত বাংলা রিপোর্ট
  • আপডেট সময় : শুক্রবার, ২২ এপ্রিল, ২০২২
  • ৮৪ বার পঠিত

আলোকিত বাংলা রিপোর্টঃ লক্ষ্মীপুরে প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস জালিয়াত চক্রের ১৩ সদস্যকে আটক করেছে ডিবি পুলিশ। শুক্রবার (২২ এপ্রিল) সকালে রামগঞ্জ ও লক্ষ্মীপুর সদরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। দুপুরে জেলা শহরে অবস্থিত পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান লক্ষ্মীপুরের পুলিশ সুপার ড. এ এইচ এম কামরুজ্জামান। এ সময় প্রতারক চক্রের কাছ থেকে জব্দ করা বিভিন্ন পরীক্ষার্থীর কাছ থেকে চুক্তি অনুযায়ী জামানত হিসেবে নেওয়া বিভিন্ন ব্যাংকের স্বাক্ষরিত চেকের পাতা ও কয়েকটি মূল সনদপত্র এবং ভুয়া প্রশ্নপত্রের কপি প্রদর্শন করেন তিনি।

আটক ব্যক্তিদের মধ্যে ৭ জন নারী ও ৬ জন পুরুষ রয়েছেন। তাদের মধ্যে আবার ৮ জন চলতি নিয়োগ পরীক্ষায় পরীক্ষার্থী ছিলেন বলেও জানান পুলিশ সুপার। তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ জানতে পারে, লক্ষ্মীপুরের রামগঞ্জে আজ প্রাথমিক শিক্ষা অধিদফতর কর্তৃক অনুষ্ঠিতব্য সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে জড়িত একটি প্রতারক চক্র বিভিন্ন পরীক্ষার্থীর সঙ্গে ফাঁসকৃত প্রশ্নপত্র সরবরাহের জন্য দশ লাখ টাকা করে চুক্তিবদ্ধ হয়। তারা ওই সব পরীক্ষার্থীর কাছ থেকে তাদের শিক্ষাগত যোগ্যতার সনদের মূল কপি ও বিভিন্ন ব্যাংকের স্বাক্ষরিত খালি চেকপাতা জামানত হিসেবে রেখে ফাঁসকৃত প্রশ্নপত্রের উত্তর সংবলিত কপি সরবরাহ করবে। এমন সংবাদের ভিত্তিতে লক্ষ্মীপুরের রামগঞ্জে অভিযান চালায় ডিবি পুলিশের একটি দল।

তারা রামগঞ্জ পৌরসভার ৫ নম্বর ওয়ার্ড নন্দনপুর এলাকার আমিরেন্নেছা ভবনের তৃতীয় তলায় অভিযান চালিয়ে মাহমুদুল হোসাইন ও তার স্ত্রী শারমিন আক্তারকে আটক করে। পরে তাদের স্বীকারোক্তি অনুযায়ী একই বিল্ডিং থেকে উত্তর সংবলিত কয়েক সেট ভুয়া প্রশ্নপত্রসহ আরও ৬ নারীকে আটক করে। যাদের প্রত্যেকেই অনুষ্ঠিতব্য পরীক্ষায় অংশগ্রহণকারী। পরে মাহমুদুল হোসাইন ও তার স্ত্রী শারমিন আক্তারের স্বীকারোক্তি অনুযায়ী লক্ষ্মীপুর সদরের বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে জামাল উদ্দিন সবুজসহ এ চক্রের আরও ৫ সদস্যকে আটক করে ডিবি পুলিশ।

পুলিশ সুপার জানান, এ সময় তাদের কাছ থেকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার উত্তর সংবলিত ভুয়া প্রশ্নপত্রের ৭ সেট প্রিন্টেড কপি, বিভিন্ন প্রার্থীর মোট ১২টি পরীক্ষার প্রবেশপত্র (অনলাইন প্রিন্টেড কপি), স্বাক্ষর ও স্বাক্ষরবিহীন বিভিন্ন ব্যাংকের ৫টি খালি চেকের পাতা, ৬ সেট বিভিন্ন পরীক্ষার্থীর শিক্ষাগত যোগ্যতার মূল সনদ ও ব্যাংকের চেকের পাতা ও ৮টি মোবাইল সেট জব্দ করে, যার প্রতিটি মোবাইলে উত্তর সংবলিত ভুয়া প্রশ্নপত্র রয়েছে। আটক ব্যক্তিদের ১২ জনের বাড়ি রামগঞ্জ উপজেলার বিভিন্ন গ্রামে। অপরজন জামাল উদ্দিন সবুজ সদর উপজেলার ভবানীগঞ্জ ইউনিয়নের চরউভুতি গ্রামের বাসিন্দা।

আটক ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় নিয়মিত মামলা করা হবে বলেও জানান ড. এ এইচ এম কামরুজ্জামান।

লক্ষ্মীপুর জেলায় ২২ এপ্রিল শুক্রবার অনুষ্ঠিত প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় ২৩টি কেন্দ্রে মোট ১৩ হাজার ১৯ পরীক্ষার্থী অংশগ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ আলোকিত বাংলা ২৪
Theme Customized BY Theme Park BD